Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মুর্শিদাবাদে ৬ লক্ষ ২৬ হাজার
কুপনে রেশন পাচ্ছেন গ্রাহকরা 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: মুর্শিদাবাদ জেলায় রেশনের জন্য ৬ লক্ষ ২৬ হাজার কুপন গ্রাহকদের দেওয়া হয়েছে। তাঁরা কুপন দেখিয়ে রেশনও পাচ্ছেন। জেলার ফুড কন্ট্রোলার সাধন পাঠক বলেন, রেশন কার্ডের জন্য অনেকেই আবেদন করেছিলেন। বিভিন্ন কারণে কার্ড আসেনি।  
বিশদ
লণ্ডভণ্ড মুর্শিদাবাদ, বীরভূমের বহু গ্রাম 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর ও সিউড়ি: রবিবার রাতে ১৫মিনিটের ঝড়ে সাগরদিঘি ব্লকের পাঁচটি পঞ্চায়েত এলাকা ও বীরভূমের বেশ কয়েকটি গ্রাম লণ্ডভণ্ড হয়ে গিয়েছে। কোনও পূর্বাভাস ছিল না।  
বিশদ

পলাশীপাড়ায় প্রেমিকের বাড়ির সামনে ধর্নায় কিশোরী 

সংবাদদাতা, তেহট্ট: সোমবার পলাশীপাড়া থানার পলশন্ডা-১ গ্রাম পঞ্চায়েতের লাইব্রেরির কাছে বিয়ে করার দাবিতে প্রেমিকের বাড়ির সামনে ধর্নায় বসে এক কিশোরী। তারা দু’জনেই পলশন্ডা হাই স্কুলের দশম শ্রেণীতে পড়ে। খবর পেয়ে পুলিস ও প্রশাসনের লোকজন গিয়ে ওই নাবালিকাকে বোঝানোর চেষ্টা করেন।  
বিশদ

কাতারে কাজে গিয়ে মুরুটিয়ার প্রৌঢ়ের মৃত্যু 

সংবাদদাতা, তেহট্ট: কাতারে কাজে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মুরুটিয়া থানার দিঘলকান্দি গ্রামের এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। মৃতের নাম বিষ্ণু বিশ্বাস(৫২)। তাঁর দেহ বাড়ি ফিরিয়ে আনা নিয়ে দুশ্চিন্তায় পড়েছে পরিবার। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিষ্ণুবাবু ন’বছর ধরে কাতারে থাকতেন।  
বিশদ

করোনার জেরে এবার বন্ধ পূর্বস্থলী আম উৎসব 

সংবাদদাতা, পূর্বস্থলী: করোনার জেরে এবার পূর্বস্থলী আম উৎসব বন্ধের সিদ্ধান্ত নিল পূর্বস্থলী সাংস্কৃতিক মঞ্চ। সোমবার কমিটির পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পূর্বস্থলী থানার মাঠে গত ছ’বছর ধরে আম উৎসব ও মেলা করে আসছিল এই সংস্থাটি। ৭ জুন থেকে তিনদিনের এই উৎসব হওযার কথা ছিল।  
বিশদ

এসবিএসটিসির চেয়ারম্যান আক্রান্ত,
সংস্পর্শে আসা সবার নমুনা পরীক্ষা হবে 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: বৈঠক সেরে যাওয়ার পর এসবিএসটিসির চেয়ারম্যান তথা ফলতার বিধায়ক তমোনাশ ঘোষের করোনা সংক্রমণ ধরা পড়ায় সংস্থার ম্যানেজিং ডিরেক্টর সহ ১০০জনের নমুনা পরীক্ষা হচ্ছে। সোমবার দুর্গাপুরের মহকুমা হাসপাতাল থেকে ২০জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।  
বিশদ

কাঠগড়ায় বিজেপি পরিচালিত পঞ্চায়েত
খড়্গপুরে ১০০ দিনের কাজে
অনিয়মের অভিযোগ, তদন্ত 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর-১ ব্লকের বিজেপি পরিচালিত হরিয়াতাড়া পঞ্চায়েতের বিরুদ্ধে ১০০ দিনের কাজে অনিয়মের অভিযোগ ওঠায় তদন্তের নির্দেশ দিল প্রশাসন। অভিযোগ, যে কাজের জন্য টাকা খরচ দেখানো হয়েছে, সেই কাজ হয়নি। যদিও পঞ্চায়েত প্রধান মিঠুন চালক অভিযোগ অস্বীকার করেছেন।  
বিশদ

এবার আরামবাগেই করোনা হাসপাতাল চালুর উদ্যোগ
 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: এবার আরামবাগ মহকুমাতেই কোভিড-১৯ হাসপাতাল চালু করার উদ্যোগ নিচ্ছে প্রশাসন। আপাতত আরামবাগ শহরে থাকা প্রাক কোভিড হাসপাতালকে পুরোপুরি কোভিড হাসপাতালে রূপান্তরের অনুমোদন দিয়েছে জেলা প্রশাসন।  
বিশদ

মুরারইয়ে মাস্ক ছাড়া বাইরে বেরনো
পথচারীদের সতর্ক করল পুলিস

সংবাদদাতা, রামপুরহাট: করোনা সংক্রমণ রোধে মাস্ক পরা আবশ্যিক করেছে প্রশাসন। তবুও অনেকে মাস্ক না পরেই এদিন ঘুরে বেড়াচ্ছেন। সোমবার বিকেলে এমন পথচারীদের সতর্ক করল মুরারই থানার পুলিস।  
বিশদ

কৃষ্ণনগরে সারি হাসপাতালে প্রৌঢ়ের মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর ও সংবাদদাতা, রানাঘাট: সোমবার কৃষ্ণনগরের সারি হাসপাতালে আরও এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, তাঁকে কৃষ্ণনগর-১ ব্লকের বিষ্ণুপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র থেকে করোনা উপসর্গ থাকায় সারি হাসপাতালে পাঠানো হয়।  
বিশদ

বাঁকুড়ার আরও ৩টি হাসপাতালে
করোনা পরীক্ষার জন্য আবেদন 

নিজস্ব প্রতিনিধি বাঁকুড়া: বাঁকুড়া জেলায় প্রতিদিন যে পরিমাণ নমুনা সংগ্রহ করা হচ্ছে, তা পরীক্ষা করা সম্ভব হচ্ছে না। তাই মেডিক্যাল কলেজ ছাড়াও আরও তিনটি হাসপাতালে ট্রুনাট পদ্ধতিতে পরীক্ষার অনুমতি দেওয়ার জন্য রাজ্য স্বাস্থ্যদপ্তরের কাছে আবেদন করল জেলা স্বাস্থ্যদপ্তর। 
বিশদ

পাঁচদিনে ১১৫৯ করোনা-রিপোর্ট নেগেটিভ 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: গত পাঁচদিনে পশ্চিম মেদিনীপুর জেলায় ১১৫৯ জনের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। এরমধ্যে অধিকাংশই পরিযায়ী শ্রমিক। এই রিপোর্ট জেলা স্বাস্থ্যদপ্তরকে অনেকটাই স্বস্তি দিয়েছে। কারণ পরিযায়ী শ্রমিকদের নিয়ে সর্বত্র উদ্বেগ বাড়ছে। 
বিশদ

সংস্পর্শে আসা ১০০জনকে কোয়ারেন্টাইনে পাঠাবে স্বাস্থ্যদপ্তর
রামপুরহাটে করোনা আক্রান্ত আরও ৭ 

সংবাদদাতা, রামপুরহাট: আরও সাত করোনা আক্রান্তের হদিশ মিলল রামপুরহাট মহকুমায়। এদের মধ্যে ছ’জন পরিযায়ী শ্রমিক ও এক ভবঘুরে। যার মধ্যে এক নাবালক শ্রমিক রয়েছে। 
বিশদ

রামপুরহাটে কবি নজরুলের জন্মদিবস পালন

সংবাদদাতা, রামপুরহাট: বিদ্রোহী কবি কাজি নজরুল ইসলামের ১২২তম জন্মদিবস পালন করল আইএনটিইউসি অনুমোদিত রামপুরহাট ফুটপাত ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি। এদিন শহরের পাঁচমাথা মোড়ে কবির প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান সিপিএম নেতা সঞ্জীব মল্লিক।  
বিশদ

মেদিনীপুরে আজ আসছেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: উম-পুনের তাণ্ডবের পর ক্ষয়ক্ষতির হিসেব খতিয়ে দেখতে আজ, মঙ্গলবার পশ্চিম মেদিনীপুর জেলায় আসছেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। মেদিনীপুরে প্রশাসনিক বৈঠক করার পাশাপাশি তিনি ঘাটাল ও দাঁতন এলাকায় যাবেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হ্যাকারদের কাজে লাগিয়ে করোনা-ভ্যাকসিনের ফর্মুলা হাতাতে মরিয়া চীন। খোদ ইন্টারপোল এই তথ্য জানিয়েছে এদেশের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইকে। এটা জানার পরই সিবিআই সতর্ক করেছে এই ভাইরাসের ভ্যাকসিন তৈরিতে নিয়োজিত গবেষণাগারগুলিকে।   ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: লকডাউনেও আলিপুরদুয়ার জেলায় প্রাত্যহিক চাহিদা অনুসারে মাছের জোগান স্বাভাবিক রাখতে এবার জেলার প্রান্তিক মৎস্য চাষিরা ব্যাঙ্ক থেকে ঋণের সুবিধা পেতে কিষাণ ক্রেডিট কার্ড পাবেন। জেলায় মাছ চাষে কিষাণ ক্রেডিট কার্ডে ঋণ দেওয়ার সুবিধা এ বছরই প্রথম। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সানরাইজ ফুডস প্রাইভেট লিমিটেডের ১০০ শতাংশ ইক্যুইটি শেয়ার কিনে নেওয়ার জন্য চুক্তিবদ্ধ হল আইটিসি লিমিটেড। গত ৭০ বছর ধরে ব্যবসা করে আসছে সানরাইজ, যা গুঁড়ো মশলার বাজারে পূর্ব ভারতের অন্যতম সেরা ব্র্যান্ড হিসেবে পরিচিতি পেয়ে এসেছে।   ...

লন্ডন, ২৫ মে: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে সর্বকালের সেরা কামব্যাক ম্যাচ কোনটি? ফুটবলপ্রেমীরা নির্দ্বিধায় ২০০৫ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথাই বলবেন। ২০০৫’এর ২৫ মে, ইস্তানবুলের ওলিম্পিক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম। তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৪.৮৯ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯০.৮৮ টাকা
ইউরো ৯০.৮৮ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  May, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া ৫০/৫৪ রাত্রি ১/১৯। মৃগশিরানক্ষত্র ৩/২ প্রাতঃ ৬/১০। সূর্যোদয় ৪/৫৬/৫৮, সূর্যাস্ত ৬/১০/৮। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/২ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩২ মধ্যে । কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।  
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া রাত্রি ১২/০। মৃগশিরানক্ষত্র প্রাতঃ৫/৩৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৮/৩০গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৩৩ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৪ মধ্যে।  
১ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের১৮৯৭: ব্রাম ...বিশদ

07:03:20 PM

কাস্টমার সার্ভিসে আমাদের সুনাম রয়েছে: সিইএসসি 

04:46:27 PM

যে কোনও দুর্যোগেই সমন্বয় রেখে কাজ করতে হয়: সিইএসসি 

04:44:16 PM

আজ মালদহ, মুর্শিদাবাদ, বীরভূমে বৃষ্টির সম্ভাবনা 

04:44:00 PM

পুরসভার সঙ্গে সমন্বয়ের সমস্যা নেই: সিইএসসি 

04:43:40 PM

প্রায় ১৫০টি টিম কাজ করছে: সিইএসসি 

04:41:27 PM